সাকিব হাওলাদার,ডাসার প্রতিনিধিঃ মাদারীপুরের ডাসারে স্মাট কার্ড সংগ্রহ কালে বীর মুক্তিযোদ্ধা চিন্তাময়ী বাড়ৈসহ তিন মহিলার গলায় থাকা স্বর্নের চেইন ছিনতাইর ঘটনা ঘটে এবং পুলিশ ও স্থানীয় জনগন ছিনতাই কারী চক্রের ৭ মহিলা সদস্যকে আটক করেন। আজ শনিবার দুপুরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও ভুক্তভোগী সুত্রে জানা যায়, মাদারীপুরের ডাসার উপজেলা নির্বাচন অফিসের প্রতিনিধি দল প্রতিটি ইউনিয়নে গিয়ে স্মাট কার্ড বিতরণের কাজ শুরু করেন। তারই ধারাবাহিকতায় আজ ডাসার উপজেলার নবগ্রাম ইউনিয়নে জনসাধারনের মাঝে স্মাট কার্ড বিতরন শুরু হলে জনসাধারনের ভীর জমায়। এ সুযোগে মহিলা ছিনতাইকারী চক্র ভীরের মধ্যে ঢুকে আগত কার্ড সংগ্রহ কারী বীর মুক্তিযোদ্ধা চিন্তাময়ী বাড়ৈ, টুম্পা মল্লিক ও কাকলী সরদার এর গলায় থাকা স্বর্নের চেইন ছিনতাই করেন। সে সময় তাদের আত্মচিৎকারের শব্দ শুনে স্মাট কার্ড বিতরণ স্পটে ডিউটিতে থাকা ডাসার থানার টহলরত স্থানীয় জনগনের সহযোগীতায় ছিনতাই চক্রের ৭ সদস্যকে আটক করেন। আটককৃতরা হলেন, ১/ নুরু ভানু,(৩০) ২/ মাহমুদা বেগম(২৮),৩/ হেলেনা বেগম(৫০), ৪/ সাহেদা বেগম(৪০), ৫/ পারুল বেগম(৪০), ৬/ শেফালী বেগম(৩৫) ও ৭/ আলেয়া বেগম(২৮),উভয়ের বাড়ি বি-বাড়িয়া(ব্রাহ্মণবাড়িয়া) জেলার নাছিরনগর থানার ডরমন্ডল ইউনিয়নের ডরমন্ডল গ্রামে।

ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা চিন্তাময়ী বাড়ৈ বলেন, আমরা আজ সকালে স্মাট কার্ড আনতে যাই, সেখানে প্রচুর ভীর থাকায় তারা আমাকে ভীরের মধ্যে ঘীরে ধরে গলায় থাকা সারে ছয় আনি স্বর্নের চেইন থাবা দিয়ে ছিনিয়ে নেয়। আমি চিৎকার দিলে পুলিশ ও আশে পাশের লোকজন তাদের আটক করেন।

টুম্পা মল্লিক বলেন, প্রথমে আমি বুঝতে পারিনি,যখন শুনি চেইন ছিনতাইকারী ধরা পরছে,তখন আমি গলায় হাতদিয়ে দেখি আমার গলার চেইন নাই।

ডাসার থানার ওসি মোঃ হাসানুজ্জামান বলেন, বিভিন্ন জনসমাগম হলে এরা সে খানে গিয়ে মোবাইল,টাকা ও স্বর্নের চেইন ছিনতাই করে,তাই আজ ডাসার থানার নবগ্রাম ইউনিয়নে স্মাট কার্ড বিতরণ স্পটে পুলিশ মোতায়ন ছিল। তাই ঘটনা ঘটার সাথে সাথে পুলিশ ও স্থানীয় জনগনের সহায়তায় তাদেরকে আটক করা হয়েছে। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্তা নেয়া হচ্ছে।